এক নজরে Walton এর নতুন ফোনগুলো (R1, F1, G1, G2)

বেশ কয়েক সপ্তাহ আগে থেকেই ওয়াল্টন স্মার্টফোন বাজারে যাত্রা শুরু করে। তাদের প্রথম স্মার্টফোন ছিল ওয়াল্টন Primo যেটি ব্যবহারকারীর কাছে অনেক জনপ্রিয়তা পেয়েছে। সেই ধারাবাহিকতা ধরে তারা আরও ৪টি নতুন মডেলের স্মার্টফোনের প্রদর্শনী করছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। শিগগিরই এসব স্মার্টফোন দেশব্যাপী ওয়াল্টনের শো-রুমসমূহে বিক্রি হবে বলে জানানো হলেও স্পেসিফিকেশনের দিক দিয়ে বেশ ভালো এসব ফোনের দাম নিশ্চিতভাবে জানায়নি ওয়াল্টন।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ওয়াল্টনের প্যাভিলিয়নে নতুন এই স্মার্টফোনগুলোর প্রদর্শনী চলছে। যারা এরই মধ্যে বাণিজ্য মেলা ঘুরে এসেছেন, তারা হয়তো হাতে নিয়েও দেখে এসেছেন এসব ফোন। কিন্তু যারা এখনও যাওয়ার সুযোগ পাননি, তাদের ওয়াল্টনের নতুন ফোনগুলো সম্পর্কে বিস্তারিত জানাতেই আজকের এই পোস্ট।

Walton Primo R1

Walton Primo R1

Walton Primo R1-এ থাকছে  ডুয়েল কোর ১.২ গিগাহার্জ Qualcomm এর প্রসেসর, ৪ ইঞ্চি আকারের আইপিএস ডিসপ্লে যার রেজুলেশন 800X480 পিক্সেল। গ্রাফিক্স প্রসেসিং ইউনিটের কথা এখনও জানা যায়নি। এতে রয়েছে ৫১২ মেগাবাইট র‌্যাম এবং ৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো সম্ভব। এছাড়াও এর ব্যাটারির ক্ষমতা ১৫০০ mAh.

ফোনটিতে চলছে অ্যান্ড্রয়েড ৪.০.৪ আইসক্রিম স্যান্ডউইচ । পাশাপাশি রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা (অটো ফোকাস), ভিজিএ ফ্রন্ট ক্যামেরা, রেডিও,  ব্লুটুথ, জিপিএস, অ্যাক্সেলেরোমিটার, প্রক্সিমিটি সেন্সর, কম্পাস, ওয়াই-ফাই ও ৩জি সুবিধা। এগুলো হচ্ছে এক নজরে Walton R1 এর স্পেসিফিকেশন। দাম সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও ধারণা করা হচ্ছে এর দাম ১৫ হাজার টাকার কমবেশি হবে।

Walton Primo F1

walton primo f1

Walton Primo F1-এ রয়েছে ১ গিগাহার্জ সিঙ্গেল কোর Qualcomm প্রসেসর, 800X480 পিক্সেল রেজুলেশনের আইপিএস ডিসপ্লে, ৫১২ মেগাবাইট র‌্যাম এবং ৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো সম্ভব। এর গ্রাফিক্স প্রসেসিং ইউনিট সম্পর্কে তেমন কোনো তথ্য জানা যায়নি। এছাড়াও এর ব্যাটারির ক্ষমতা ১৫০০ এমএএইচ।

এ ফোনটিতে চলছে অ্যান্ড্রয়েড ৪.০.৪ আইসক্রিম স্যান্ডউইচ । পাশাপাশি সেটটিতে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা (অটো ফোকাস), ভিজিএ ফ্রন্ট ক্যামেরা, রেডিও, ব্লুটুথ, জিপিএস, অ্যাক্সেলেরোমিটার, প্রক্সিমিটি সেন্সর, কম্পাস, ওয়াই-ফাই ও ৩জি সুবিধা। প্যাভিলিয়ন সূত্রে জানা গেছে এর দাম ১২ হাজার এর থেকে একটু বেশি বা কম হবে।

Walton Primo G1

Walton Primo G1

Walton Primo G1-এ থাকছে  ডুয়েল কোর ১ গিগাহার্জ Qualcomm এর প্রসেসর,  ৪.৩ ইঞ্চি আকারের আইপিএস ডিসপ্লে যার রেজুলেশন 800X480 পিক্সেল। এছাড়াও এতে রয়েছে ৫১২ মেগাবাইট র‌্যাম এবং ৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রো-এসডি কার্ডের মাধ্যমে বাড়ানো সম্ভব। তবে অন্য ডিভাইসগুলোর তুলনায় এর ব্যাটারির ক্ষমতা একটু বেশি। ১৮০০ এমএএইচ।

এ ফোনটিতে চলছে অ্যান্ড্রয়েড ৪.০.৪ আইসক্রিম স্যান্ডউইচ । পাশাপাশি সেটটিতে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা, ভিজিএ ফ্রন্ট ক্যামেরা, রেডিও, ব্লুটুথ, জিপিএস, অ্যাক্সেলেরোমিটার, প্রক্সিমিটি সেন্সর, কম্পাস, ওয়াই-ফাই ও ৩জি সুবিধা।  এ্ই ডিভাইসের দাম ১৩ হাজার টাকার আশেপাশে হতে পারে বলে জানা গেছে।

Walton Primo G2

Walton primo g2

Walton Primo G2-এ থাকছে  ডুয়েল কোর ১.২ গিগাহার্জ Qualcomm এর প্রসেসর, ৪.৫ ইঞ্চি আকারের আইপিএস ডিসপ্লে যার রেজুলেশন 540×960 পিক্সেল। এছাড়া বাকি সব স্পেসিফিকেশন ওয়াল্টন প্রিমো জি১-এর মতোই। কেবল ডিসপ্লের আকার ও রেজুলেশনেই পার্থক্য রাখা হয়েছে। তবে বাড়তি রেজুলেশন ও আকারের জন্য আপনাকে প্রায় তিন হাজার টাকা বেশি গুণতে হতে পারে। অর্থাৎ, ১৫ হাজার টাকার আশেপাশে বিক্রি হতে পারে ওয়াল্টন প্রিমো জি২।

প্রিমো সিরিজের সবচেয়ে দামি এই ফোনের সঙ্গে উপহার হিসেবে রয়েছে ৩টি ফ্রি ব্যাক কভার। এছাড়াও বাজারে আসার পর প্রতিটি ফোন এর সাথে ক্রেতা ৮ গিগাবাইট ফ্রি মেমোরি কার্ড পাবেন।

এখন সবকিছু আপনাদের উপর নির্ভর করে। আপনার যেটা ভালো লাগে সেটাই নিয়ে নিতে পারেন। আগামী ৩/৪ দিনের মধ্যেই ডিভাইসগুলোর বিক্রি শুরু হবে বলে জানা গেছে (সূত্রঃ ওয়াল্টন প্যাভিলিয়ন, শুক্রবার, ২৫শে জানুয়ারি)।

এডিটর’স নোটঃ স্পেসিফিকেশনের বিচারে এ কথা বলাই যায় যে আসলেই ভালো কিছু ডিভাইস এনেছে ওয়াল্টন যেগুলো সিম্ফনির W30, W70 কিংবা W80, W90-এর চেয়েও বেশ ভালো বলা চলে। এর কারণ হলো, প্রিমোর সবগুলোতেই প্রায় একই স্পেসিফিকেশন দেয়া হয়েছে। ৩জি রয়েছে, ভালো প্রসেসর ও স্ক্রিন রেজুলেশন দেয়া হয়েছে, দামও মোটামুটি হাতের নাগালেই রাখা হয়েছে। কিন্তু অনেক পাঠকই মন্তব্য করেছেন, সিম্ফনির নতুন সবগুলো ফোনেই কোনো না কোনো সমস্যা রেখে দেয়া হয়েছে। সেদিক দিয়ে ওয়াল্টনের ডিভাইসগুলোর একটিই বড় সমস্যা, আর তা হলো কম র‌্যাম।

তবে একটি ব্যাপারে আমরা একমত যে, ১৫,০০০ টাকা বাজেট নিয়ে অ্যান্ড্রয়েড কিনতে গেলে মাথা খারাপ হবার যোগাড় হবে যে কোনো ক্রেতার। আর “সিম্ফনি নাকি ওয়াল্টন (নাকি মাইক্রোম্যাক্স)” এমন প্রশ্নেরও কোনো ছোট উত্তর দেয়ার সুযোগ নেই। প্রত্যেকেই ভালো ভালো কিছু ডিভাইস আনছে। তাই কেনার আগে যাচাই করে নিন, ডিভাইস হাতে নিয়ে ঘেঁটে দেখুন ও পছন্দসই ডিভাইসটিই কিনুন।

স্পেসিফিকেশনের বিচারে আপনার পছন্দের ফোন কোনটি?

  • নিটোল

    কবে নাগাদ আসবে তা কি বলেছে? দ্বিতীয়ত Qualcomm এরই যে প্রসেসর তা কি ওয়াল্টন নিশ্চিত করে বলেছে?

    • Sakibul Islam

      জি হা ! উনারা বলেছেন যে প্রত্যেকটিতে Qualcomm এর প্রসেসর ব্যবহার করা হয়েছে !

      এবং উনারা আরউ বলেছেন যে আগামী ৩/৪ দিনের মধ্যেই সবগুলো বাজারে পাওয়া যাবে !

      • salago 3/4 din ki ses hoy nai?

        • Sakibul Islam

          ওরাই জানে ! 😐

          • TARIKUL ISLAM

            বড় ভাইরা আমি একটা জিনিস বুজতে পারছিনা সেটা হল Walton এর সাইটে দেখলাম R1= Network speed: GPRS / EDGE / HSDPA এবং G1
            Network speed: GPRS / EDGE / HSDPA। কিন্তু কিছু কিছু পেজে দেখসি যে নেটওয়ার্ক স্পিডের জাইগাই লেখা WCDMA. WCDMA মানেত ৩জি কিন্তু HSPDA থেকে তো WCDMA দুর্বল। আমাড় প্রশ্ন হোল সঠিকটা টা কনটা। walton web sait নাকি আমি যেসকল পেজে পড়েছি সেটা। বিস্তারিত জানালে উপক্রিত হব।

            • TARIKUL ISLAM

              কারো কোন সাড়া নাই। কি আর করা

  • g2 best ..
    .

  • aan007bd

    Chipsets are made by Qualcomm! Sure? Afaik, chipsets are by MediaTek and GPUs are PowerVR SGX531…

    • Sakibul Islam

      Yes ! 😐

      As Far as i know !
      The Last Walton also used an Qualcomm CPU ! So it might be true !

  • aan
  • আমার মনে হয় না Qualcomm Processor আছে এতে তাদের ফেবু পেজ এ Processor উল্লেখ আছে Mediatek এর।

  • আর আমি G1 টা কিনব আসা করি দাম টা ১২০০০-১২৫০০ মধ্যে হবে তাহলে কেনার ইচ্ছা আছে। আর ১৩ হলে কিনব না এখন আর।

  • ভাই ওরা অনেক কিছুই বলবে, আপনি antutu তা ঢুকাইলেই বুঝতে পারতেন, আর ওইখানে যারা দাঁড়াইয়া থাকে একজনেরও smart phone নিয়া আইডিয়া কি তা ওদের সাথে ২ মিন কথা বলেই ধরে ফেলসিলাম। আমার কিছুতেই মনে হয় না ওরা qualcomm দিবে, আর যদি দেয় তাহলে তা ARMv5 সিরিজ এর যার গতি খুবী কম। যাই হোক, আমি এসবের দিকে আর নাই, আমি এখন quad core mt6589 enabled micromax A116 canvas HD এর জন্য পাগল হয়ে আছি। ২ দিন পর octa core আসবে ভাই। আমি আবারো বলব ওদের মুখের কথা না বিশ্বাস করে antutu দিয়ে দেখেন।

    • Sakibul Islam

      আমার সন্দেহ আছে কারণ তাদের ওয়ালটন প্রিমতে Qualcomm এর প্রচেসর ব্যাবহার করেছিল তাই আমার মনে হয়না যে ওরা মিথ্যা বলছে ! :

      আর ওদের কাগজে লেখা আছে যে Qualcomm এর CPU !

      And আমি Antutu কিভাবে করব ? মানুষের ভীরে একটুকু জানতে পেরেছি তাই কত ! 😐
      আর ওদের ত Wifi Connect করা ছিল কিন্তু গুগল অ্যাকাউন্ট দেওয়া ছিল না ! আমি ত আর আমার Account দিয়ে লগইন করে Antutu ইন্সটল করে Details দেখতে পারতাম না ! 😐

      • আপনার চেষ্টার জন্য আপনাকে ধন্যবাদ। দেখুন তবে, আমি আগেই বলেছিলাম যে এরা নিজের দেশের মানুষ কে ঠকাচ্ছে। Qualcomm এর দাম দিয়ে এরা কিভাবে পোষাবে একবার ভাবলেই তা ধরা পরে যায়, আর যদি চায়নার নিজেদের ফোন যেগুলা ওরা বিক্রি করে কম দামে কোন dual core qualcomm এত কমে whole sale এই তো বিক্রি করে না, ওরা তবে কই থেকে নিয়া আসলো বলেন।
        যদি সত্যি ঠকায় খুব কষ্ট পাবো। কারন এরা এদের ফেবু পেজ এ বলেছে যে GPU powerVR দিচ্ছে, যা qualcomm দেয় না, qualcomm এর নিজস্ব ব্র্যান্ড নাম Adreano দিয়ে ব্যাবহার করে। জানি না ভাই এরা আমাদের গরু মনে করে কিনা 🙁

        আমার মতে andoid kothon কে মানুষ কে জানিয়েই নয় বরং তাদের জানার ক্ষুধা এবং ইচ্ছা আরও বাড়িয়ে দেয়ায় সচেষ্ট হতে হবে, পাশে তো আছিই 🙂

        চলেন একদিন যাই সকাল সকাল বাণিজ্য মেলায়, ওদের এটা একটু খুজে দেখি মামারা আসোলে কি দিতেসে সাধারন মানুষ কে 😉 ডাউনলোড এর দরকার কি, ব্লুটুথ দিয়া দিমু কি কন 😉

        • Sakibul Islam

          আমি আর মেলাই জেতে পারব না । :/

          একদিন জেয়েই মরে গেসি আর আমি আর আমার হাতে আর সমই নেই !

          আসলেই ভাল একতা কথা বলছেন !
          আমিতো ওদের ফেবু এর পোস্ট এর কথা ভুলে এই গিয়েছিলাম !

        • আমার মনে হয় না স্টলে ভিড় থাকলে ওরা আমাদের দেখতে দিবে টেস্ট করে। :/

          • ASIF ARIFEEN

            only G2 has qualcomm snapdragon s4 msms 8625 processor and adreno 203 gpu……..it is a originally karbonn a21 or chery mobile flame…….and g1, f1, r1 has mediatek mtk 6577 cpu and powervr sgx 531 gpu…..r 1 is gionee gn 305 and g1 is gionee gn700w……

        • North Dakota

          G2 তে তে ওরা কোয়ালকম স্ন্যাপড্রাগন দিচ্ছে এটা আমারও প্রথম প্রথম অবাক লাগছিল, কিন্তু পরে অবাক হইনি GPU adreno 203 দেখে ।

          প্রসেসরটা আসলে স্ন্যাপড্রাগন s4 play, যেটা অন্যান্য s4 এর মত না, জাস্ট নামে s4, পারফরমেন্স এত ভাল না, দামও কম, এটাকে s4 বলাটা কোয়ালকমেরই একটা মার্কেটিং স্ট্র্যাটেজি । স্ন্যাপড্রাগন s4 গ্রুপে প্রায় সবগুলো প্রসেসরই হাইপারফরমেন্স ন্যুনতম cortex a9, সাধারণভাবে a15 krait সিপিইউ এবং জিপিইউ কখনো adreno 220 এর নিচে হতে পারেনা, এখনো পর্যন্ত adreno 320

          s4 play প্রসেসরটা স্ন্যাপড্রাগন ঠিকাছে, তবে আমার মনে হয় স্পেসিফিকেশন অনুসারে এটাকে s4 নাম দিয়ে অন্যান্য s4 সিরিজটাকেই অপমান করা হয়েছে।

          • osman

            vhai, G2 er ppi koto keu janen? ame walton a mail korsilam,bt ora reply deinai 🙁

    • adit

      ami walton primo babohar korsi
      aponer daronata akdom vul
      jta onek valo korse

  • G2 has Qualcomm chipset for sure,but I’m a little skeptical about R1…..especially because it’s supposed to be a copy of Gionee gn305,which has a MT6577 chipset :/

  • ABCD

    ♦♦♦♣♣Vay Sokol……Apnara Eto dam Diya Walton na kina,,,Macromax A116 Er Jonno Opekkha koran full HD,,,,15000 taka diya jodi Walton kinta hoy…Er Shata R O 2 Hajar taka Add kora MAC_A116 kina onek vhalo………15 Din wait kora Bangladesh A MAC-A116 Asca//15 Di r vitor……R jara jara Walton kinar jonno opekkha kora acan…tara Android kothoner Page thaka MACROMAX ER-A116 ta Dakha niya Rar por Disition nan……

    • MMX A116 21K কমে পাওয়া যাবে বলে মনে হয় না।

    • Sakibul Islam

      Ar 3K add korle Xperia Sola Ei Paoa jabe ! 😐

      • ভাই রে আবারো বলি, xperia এর কোন মডেল দিয়া আপনি 3G video call করতে পারবেন না।

        • Sakibul Islam

          আমি জানি এক্সপেরিয়ার কোন মডেল এ ভিডিও এর Built-In Diailer এ নাই। কিন্তু Hardware, Build Quality এর দিক দিয়ে Xperia Sola 5X better then Micromax , Symphony , Walton ! 😐

          • kazi

            @Sakibhasan75:disqus, xperia solar 1ta hands-on review dita parben? dead trigger most wanted nfs smoothly play hoba?

            • Sakibul Islam

              সবগেমই ঠিকমত চলবে !

              Hands On Review দিতে তো চাই কিন্তু আমার এ ফোন নেই এবং যাদের আছে তারা দিতে চায় না !! 😐

            • kazi

              vai ato kichu bujhi na…hands-on review chai… !!!! @Sakibhasan75:disqus

            • Sakibul Islam

              ঠিকআছে চেষ্টা করব !

            • Sakibul Islam

              দেখি চেষ্টা করব !

          • সাকিব ভাই, একটা কথা আপনি আমি সবাই জানি যে যারা smart phone lover তারা কেউ খুব বেশি হইলে ১ বছর একটা সেট চালায়, এর পর নতুন এ যায়, না গেলে উপায় নাই। এখন আমার কথা হল এখানে যে হুদাই গাঁটের টাকা নষ্ট কইরা বেশি দাম দিয়া জিনিষ কিনে কম সুবিধা পাবার ইচ্ছা মানুষের থাকে তা জানি কারন এখনো আপেল এর প্রোডাক্ট বিক্রি হয় বলে। কিন্তু android lover দের যদি এই সমস্যা তৈরি হয় তাহলে তো যেই লাউ সেই কদুই হয়ে গেল। আমরাও ওই কাতারেই পইরা গেলাম। যাই হোক, আমার মনে হয় না মানুষ তার সেট দিয়া ফুটবল খেলে অথবা যাচ্ছে তাই ভাবে ব্যাবহার করে কারন এটা অতি জরুরি একটা জিনিষ। নরমাল ভাবে যতই প্রেসার দিয়া চালাক না কেন এই সব সেট ১ বছর ভালোই সার্ভিস দেয়, এখন build quality যদি বেশি চিন্তা করে কেউ আমি তাকে বলব আপেল প্রোডাক্ট কিনতে, পুরাই বাটখারা :p

  • আমার একটা সেটও এখন পছন্দ হচ্ছে না Micromax A116 HD রিভিউ দেখার পর আর আমাদের দেশে যা বের হলো বা যা আসতেছে কিছুদিন এর মধ্যে সবগুলো একইরকম কেউ বেশি দিচ্ছে না । একটাই সমস্যা র‌্যাম কম সাথে ব্যাটারি পাওয়ার কম .. তবে দেখতে সুন্দর করেছে সেটগুলো .. ১৫০০০ টাকা দিয়ে যদি ওয়ালটন কিনতে হয় তাহলে আর ৫ হাজার টাকা যোগ করে মাইক্রোম্যাক্স কিনবো A116 .. কেউ রিভিউ দেখতে চাইলে https://www.youtube.com/watch?v=J5x5gduEWtI দেখে নিতে পারেন ..

    আচ্ছা লেখক ভাই আপনার এইসব সেট যেগুলো আমাদের দেশে পাওয়া যাচ্ছে ভারতীয় সাইটের মত আপনারা ভিডিও রিভিউ দিতে পারেন না ? তাহলে আমাদের বেশি উপকার হয় .. ধন্যবাদ আপনার পোষ্ট এর জন্যে ..
    Express Mobile এর কোন খোঁজ পেলেন ? ওদের অফিস কিন্তু বাড়ি # ৯/বি (দ্বিতীয় তলা), রোড # ১, শ্যামলী ..

    • আমরা ভবিষ্যতে চেষ্টা করবো ভিডিও রিভিউ দেয়ার। প্রথমত ধীরগতির ইন্টারনেটের কারণে ভিডিও আপলোড করাই একটি কঠিন বিষয়। দ্বিতীয়ত ভিডিও রিভিউ সবাই দেখতেও পারবেন না যেহেতু আমাদের দেশে বেশিরভাগ মানুষই লিমিটেড ইন্টারনেট ব্যবহার করেন। আর সবচেয়ে বড় ব্যাপার হলো, অতটা সময় বা ডেডিকেশন কোনোটাই এখনও দেয়া যাচ্ছে না যেহেতু ব্যাকএন্ডে আমরা সবাই শিক্ষার্থী ও অ্যান্ড্রয়েড কথন এখনও লাভজনক কোনো ক্ষেত্র নয়।

      তবুও আশা করছি ভবিষ্যতে আমাদের টিমে আরও লোক বাড়লে আরও বড় পরিসরে এসব রিভিউ করা সম্ভব হবে।

      • Sakibul Islam

        ইনশাল্লাহ আমরা ভবিষ্যতে Video Review দেওয়ার চেষ্টা করব ! এবং তার কারণ সাজিব ভাই এতিমদ্ধে বলে দিয়েছেন !

  • শিশির

    ধুররররর।জি২ এর র‍্যাম ১জিবি কেন যে দিলো না।
    ওদের কে মেসেজ দিছিলাম ফ্যাবলেট আনবে কিনা।ওরা বলল আনবে।আমি বলছি ভাই পারলে র‍্যাম ১জিবির কথাটা মাথায় রাইখেন। 🙁
    ওহ রিভিউ ভালো হইছে।ছবিগুলা দেখতে চাইছিলাম।ধন্যবাদ সাকিবকে।

    • Sakibul Islam

      আপনাকেও ধন্যবাদ :3

  • মাইক্রোমাক্স A116 এইচডি এর দাম অনেকেউ ২০K+ বলে ভুল ধারনা করছেন । মাইক্রোম্যাক্স এর অফিশিয়াল দাম প্রায় ২৩ হাযার টাকা । তবে মাইক্রোম্যাক্স A110 এর ধারাবাহিকতা রেখে এটার দাম হতে পারে ১২৫০০ রুপী । এটা অফিশিয়াল দাম না । তবে মাইক্রোম্যাক্স এর নির্ভরযোগ্য সুত্র হতে এই বিসয়টি জানানো হয়েছে । এক্ষেত্রে বাংলাদেশী টাকায় দাম হতে পারে ১৭৭৭৫ টাকা থেকে ১৮৫০০ টাকার মদ্ধে । সম্পূর্ণ কনফিগারেশন দেখান জন্য ভিসিট করুন http://www.gsmarena.com/micromax_a116_canvas_hd-5256.php

    • vai tahole ami asi……….

    • price 15k Rupee so bd 22K taka howa shavabik.
      compare with A110 10kRupee, bd te 15k taka.

    • নিটোল

      ভাই A116 এর দাম হল ১৫০০০ রুপী গুগল করে দেখেন ১৫০০০ রুপী হল ২২৫০০টাকার মতন। A110 ছিল ৯৯৯৯রুপী যা বাংলাদেশী টাকায় ১৪৫০০ টাকা ঠিকই তারা দাম ১৫০০০টাকা রেখেছে।

  • I have been hearing that g1 doesn’t have a gpu is this true i think not but please reply

    • Sakibul Islam

      G1 has a GPU And We are Sure about that and it might be PowerVR SGX531

  • Rajibul Hoque

    G1 কিনতে চাই,কিন্তু নিশ্চিত হতে পারছিনা 3G আছে কিনা আর তাকলেও ভিডিও কল করা যায় কিনা?শুনেছি G1 এ HSDPA নাই সত্যি কিনা।@Sakibhasan75:disqus

    • sam

      Using G1 for 2 weeks now… 3G supported…Video Call Supported…Excellent graphics…supports 720p video/movies…plays all file types wid VLC player…and yes, it has HSDPA…

  • Abdur Rahman

    bro when we will get “on hand review” of Walton smart phones (R1, G1)?

  • Miraz Rossy

    ami primo f1 kinechi…chomotkar ekti phone…bt ami khub e confused er display ips kina…er resulation g1 er motoi & walton theke bolse eita ips….bt box a or specification a likha nai…..eita ki ips??

  • Roche

    Eta I think asoley Qualcomm er s4 dya banano _______ Qualcomm snapdragon wikipedia ty Walton Premio G2 er naam dawa ase _______ _ May b what they say nd comsume is true _____ _