সিকিউরিটি চেকআপে ফ্রি ২ গিগাবাইট স্টোরেজ দিচ্ছে গুগল

গুগল সিকিউরিটি

ইন্টারনেটে নিরাপত্তা একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। নিরাপত্তা দুর্বল হলে সহজেই জরুরি সব তথ্য বা অ্যাকাউন্ট অন্যের হাতে চলে যেতে পারে। গুগলও প্রতিনিয়তই ইন্টারনেটে নিরাপত্তার প্রতি বাড়তি জোর দিয়ে থাকে। আর এবার ‘সেফার ইন্টারনেট ডে’ উপলক্ষ্যে প্রত্যেক ব্যবহারকারীকে তাদের অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করতে উৎসাহিত করার জন্য ২ গিগাবাইট ফ্রি স্টোরেজ উপহার দিতে যাচ্ছে গুগল।

কোম্পানিটি তাদের গুগল ড্রাইভ ব্লগে জানিয়েছে, আগামী ১৭ই ফেব্রুয়ারির মধ্যে যারা যারা গুগলের ‘সিকিউরিটি চেকআপ’ সম্পন্ন করবেন, তারা ২ গিগাবাইট ফ্রি স্টোরেজ পাবেন। উল্লেখ্য, গুগল প্রত্যেক অ্যাকাউন্টের সঙ্গেই ১৫ গিগাবাইট ফ্রি স্টোরেজ দিয়ে থাকে। এই স্টোরেজ একইসঙ্গে গুগল ড্রাইভ, জিমেইল, ও গুগল প্লাস (হাই রেজুলেশন ছবি স্টোরের ক্ষেত্রে) এই তিনটি সেবায় ব্যবহৃত হয়। সিকিউরিটি চেকআপ সম্পন্ন করার মাধ্যমে ব্যবহারকারীরা যে বাড়তি ২ গিগাবাইট জায়গা ফ্রি পাবেন, সেটিও এই ইউনিভার্সাল স্টোরেজের সঙ্গেই যোগ হবে।

গুগল প্রায়ই বিভিন্ন উপলক্ষ্যে বিনামূল্যে তাদের স্টোরেজ দিয়ে থাকে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই সেসব স্টোরেজ নির্দিষ্ট সময়ের জন্য প্রযোজ্য হয়। যেমন কোম্পানিটি প্রত্যেক নতুন ক্রোমবুকের সঙ্গে বিনামূল্যে ১০০ গিগাবাইট স্টোরেজ দিচ্ছে যা দুই বছর পর আর রিনিউ হবে না। কিন্তু অ্যাকাউন্ট নিরাপত্তা এতোটাই গুরুত্বপূর্ণ যে, এই চেকআপ সম্পন্নকারীকে স্থায়ীভাবে ২ গিগাবাইট জায়গা দিয়ে দিতে যাচ্ছে গুগল।

সিকিউরিটি চেকআপে গুগল আপনার বর্তমান বিভিন্ন রিকভারি ইনফরম্যাশন, অ্যাপ্লিকেশন অ্যাক্সেসসহ যাবতীয় তথ্যাদি পরীক্ষা করতে বলবে। চেকআপ সম্পন্ন হলে সবগুলো চেকবক্স সবুজ রঙে দেখা যাবে। এর অর্থ আপনার চেকআপ সম্পন্ন হয়েছে এবং আপনি বাড়তি ২ গিগাবাইট জায়গা পেতে যাচ্ছেন। গুগল জানিয়েছে, ফেব্রুয়ারির ২৮ তারিখ থেকেই বাড়তি ২ গিগাবাইট জায়গা ১৭ই ফেব্রুয়ারির মধ্যে সিকিউরিটি চেকআপ সম্পন্নকারীর অ্যাকাউন্টে দিয়ে দেয়া হবে।

তাই অ্যাকাউন্ট নিরাপত্তা নিশ্চিত করার স্বার্থে তো বটেই, আপনার অ্যাকাউন্টে বিনামূল্যে স্থায়ীভাবে আরও ২ গিগাবাইট জায়গা যোগ করতে এখনই গুগলের সিকিউরিটি চেকআপ সম্পন্ন করে নিন।

  • Saddam Fazal

    ধন্যবাদ জানানোর জন্য 🙂