Google Now লঞ্চারের নতুন আপডেটে এলো ম্যাটেরিয়াল ডিজাইন

ম্যাটেরিয়েল ডিজাইন

গুগলের সার্চ অ্যাপ্লিকেশন ‘গুগল নাও’-এর নতুন সংস্করণে যোগ করা হয়েছে ম্যাটেরিয়াল ডিজাইন । গুগলের নতুন ধরনের এই ডিজাইনটির দেখা মেলে নতুন অ্যান্ড্রয়েড ৫.০ ললিপপ সংস্করণে।

যেসব ডিভাইসে ইতিমধ্যেই অ্যান্ড্রয়েড ললিপপ চলছে, সেসব ডিভাইসে নতুন আপডেটে তেমন নতুন কিছু পাওয়া যাবে না। তবে জেলি বিন ও কিটক্যাট-চালিত ডিভাইসগুলোতে গুগল নাও অ্যাপ্লিকেশনের নতুন আপডেটটি ইন্সটল করলে ব্যবহারকারীরা কিছুটা হলেও ললিপপের স্বাদ পেতে পারেন। 

গুগল সার্চ অ্যাপ্লিকেশনের নতুন সংস্করণে ম্যাটেরিয়াল ডিজাইনের বেশ কিছু আপডেট যোগ করা হয়েছে। বাড়ানো হয়েছে অ্যানিমেশন ও রঙের বাহার। গুগল সার্চ বার স্বচ্ছ থেকে সাদা করে তোলা হয়েছে। যোগ করা হয়েছে স্লাইড-ইন প্যানেল যেখান থেকে গুগল অ্যাকাউন্ট সুইচ করা যায় ও যাবতীয় সেটিংসে অ্যাক্সেস করা যায়। তবে নেভিগেশন বাটনগুলোয় পরিবর্তন আসছে না এখনই।

উল্লেখ্য, গুগল নাও এর নতুন সংস্করণের পাশাপাশি থার্ড-পার্টি বিভিন্ন লঞ্চার ব্যবহার করেও অনেকটাই ললিপপ-এর স্বাদ পেতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা। তেমনই একটি উল্লেখযোগ্য অ্যাপ্লিকেশন হলো নোভা লঞ্চার। জনপ্রিয় এই লঞ্চারটি ইন্সটল করে সেটিংস থেকে অনেকটা ম্যাটেরিয়াল ডিজাইনের মতো করে সেট করে নেয়া যায়। তবে ম্যাটেরিয়াল ডিজাইনের আসল নির্মাতা গুগলের কাছ থেকেই যদি ম্যাটেরিয়াল ডিজাইন পাওয়া যায়, তাহলে তা ব্যবহার করে দেখাই ভালো, তাই না?

  • sabuj

    Gift Card Sell In Bd Dhaka Uttara

    http://itunesgiftcardbd.com

  • ranju

    symphony roar a50 te now card kaj korse na keno

    • Saddam Fazal

      বাংলাদেশে Google Now Card available না।