বাংলালিংক ও সিম্ফনি আনবে নতুন অ্যান্ড্রয়েড ওয়ান ফোন, Symphony Roar A50

android one

আপডেট: এক নজরে দেখে নিন Symphony Roar A50 স্পেসিফিকেশন

অ্যান্ড্রয়েড ওয়ান — গুগলের কমদামে ভালো পারফরম্যান্সের অ্যান্ড্রয়েড ফোন বিক্রির উদ্যোগের আওতায় ইতিমধ্যেই ভারতে ও বাংলাদেশের বাজারে অবমুক্ত হয়েছে অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন। দেশের বাজারে মাইক্রোম্যাক্স সবার আগে অ্যান্ড্রয়েড ওয়ান নিয়ে এসেছে। তবে এবার গুগল জানিয়েছে, বাংলাদেশের প্রতি তাদের রয়েছে বিশেষ নজর। যে কারণে আরও নতুন নতুন পার্টনারের মাধ্যমে অ্যান্ড্রয়েড ওয়ান এর বিস্তার ঘটাতে যাচ্ছে কোম্পানিটি।

সার্চ জায়ান্ট জানিয়েছে, ইতিমধ্যেই বাংলালিংকের সঙ্গে তাদের চুক্তি সম্পাদিত হয়েছে, যার ফলে এই অপারেটরের আওতায় অ্যান্ড্রয়েড ওয়ান ফোন পাওয়া যাবে। পাশাপাশি দেশীয় স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনিও Symphony Roar A50 নামে একটি অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন শিগগিরই বাজারে ছাড়তে যাচ্ছে বলেও নিশ্চিত করেছে গুগল

অ্যান্ড্রয়েড ওয়ান উদ্যোগের প্রধান লক্ষ্য হচ্ছে কমদামে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের ভালো পারফরম্যান্স ও নিয়মিত আপডেট থেকে বঞ্চিত না করা। সাধারণত সব কোম্পানিরই কমমূল্যের ফোনগুলো শুরুর দিকে পারফরম্যান্স ভালো থাকলেও দ্রুতই তা খারাপের দিকে যেতে শুরু করে। আর নিয়মিত অ্যান্ড্রয়েডের আপডেটও দেয়া হয় না সেসব ফোনে।

অ্যান্ড্রয়েড ওয়ানের আওতায় বাজারে আসা ফোনগুলোয় স্টক অ্যান্ড্রয়েড রম চলবে বলে এর পারফরম্যান্স বেশ ভালো হবে বলে জানিয়েছে গুগল। সেই সঙ্গে এটি সরাসরি গুগলের কাছ থেকে অ্যান্ড্রয়েড সংস্করণের যাবতীয় আপডেট পাবে, যা এতোদিন কেবল নেক্সাস এবং গুগল প্লে এডিশন স্মার্টফোনগুলোর বিশেষত্ব ছিল।

২০১৪ বাংলাদেশের বাজারে অ্যান্ড্রয়েডের অবস্থান বেশ চাঙ্গা ছিল। এবার গুগলের নজরও এই অঞ্চলে পড়ায় আগামী বছর আরও ভালো ভালো অ্যান্ড্রয়েড ডিভাইস আরও সুলভমূল্যে বাজারে পেতে প্রস্তুত থাকুন!

(This article was also published on Android Kothon English)

  • f4fahad

    নিঃসন্দেহে সু সংবাদ । আমি গুগলের সার্চ পেজে আরও পরলাম। ২০০ এমবি পর্যন্ত ফারমওার আপডেট গুলো বাংলালিংক সিম ব্যাবহার করলে ফ্রি ৬ মাস পর্যন্ত । বেপার টা ভাল বুঝি নাই। কোন ধারণা আছে এই বেপারে

    • ছয় মাস পর্যন্ত ফার্মওয়্যার আপডেট ফাইলগুলো যদি ২০০ মেগাবাইট পর্যন্ত হয় সেটা বাংলালিংক ফ্রিতে দিবে। অবশ্য এখনও আনুষ্ঠানিক ঘোষণা না আসায় বিস্তারিত আমিও বলতে পারছি না।

  • মাসউদ

    কবে নাগাদ বাজারে আসবে জানা গেলো?

    • এখনও না। আগামী কয়েক সপ্তাহের কথা বলা হয়েছে। জানা গেলেই আমরা জানাবো। 🙂

      • মাসউদ

        জানুয়ারিতেই নাকি আসছে 🙂
        [http://www.prothom-alo.com/technology/article/409450]

        কনফিগারেশন জানাতে পারবেন?