ঢাকায় এলো অফিসিয়াল অপো স্মার্টফোন: দেখে নিন মূল্য তালিকা

অপো বাংলাদেশ

যেমনটা আমরা আগেই ধারণা করেছিলাম, অবশেষে অপো সেই ধারণাকে সত্য প্রমাণিত করেই দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে বিক্রি শুরু করলো অপো স্মার্টফোন। চীনের গণ্ডি ছাড়িয়ে সারা বিশ্বেই জনপ্রিয় হয়ে ওঠা এই কোম্পানিটির বর্তমান ফ্ল্যাগশিপ ফোন অপো ফাইন্ড ৭-এর পাশাপাশি মিডিয়াটেক প্রসেসরের কমদামী বাজেটসুলভ কিছু ফোনও পাওয়া যাচ্ছে। চলুন দেখে নেয়া যাক এক নজরে অপো বাংলাদেশের অপো স্মার্টফোনগুলো এবং দাম।অ্যান্ড্রয়েড কথন থেকে বসুন্ধরা সিটিতে অপো খুঁজতে গিয়ে লেভেল ১-এর টেলিসেন্স-এ পাওয়া গেলো অপো’র বিক্রয়কর্মী এবং অপো স্মার্টফোন। অপো বাংলাদেশের ফেসবুক ফ্যানপেজে আজ থেকে বসুন্ধরা সিটিতে অপো স্মার্টফোন পাওয়া যাবে বলে জানানো হলেও দোকান নং দেয়া হয়নি। কেবল দু’টি স্টোরে পাওয়া যাবে বলে লেখা হয়েছে, যার ফলে আমাদের মতো আরও অনেকেরই হয়তো খুঁজে পেতে বেগ পেতে হয়েছে বা হবে। অবশেষে অপো স্মার্টফোনের খোঁজ পাওয়া গেছে বসুন্ধরা সিটির লেভেল ১, ব্লক বি, দোকান নং ১৪ Telesens স্টোরে।

This post is also published in Android Kothon English.

অপো স্মার্টফোন ও দাম

প্রথমেই দেখে নেয়া যাক কমদামে কী কী অপো স্মার্টফোন রয়েছে। ডিসপ্লেতে থাকা সবচেয়ে কমমূল্যের অপো ফোনটি হচ্ছে অপো জয় যার দাম ১০ হাজার টাকা। এতে রয়েছে ৪ ইঞ্চি ডিসপ্লে, 800 x 480 পিক্সেল রেজুলেশন, ৩ মেগাপিক্সেল ক্যামেরা ও ডুয়েল-সিম সাপোর্ট। এর প্রসেসর হচ্ছে ১.৩ গিগাহার্জ করটেক্স এ৭ আর্কিটেকচার, র‌্যাম ৫১২ মেগাবাইট, রম ৪ গিগাবাইট এবং এতে চলছে অ্যান্ড্রয়েড ৪.২.২ জেলি বিন।

এরপর রয়েছে অপো নিও ৩ যেটায় রয়েছে ১.৩ গিগাহার্জ প্রসেসর, ১ গিগাবাইট র‌্যাম, ৪ গিগাবাইট স্টোরেজ, ৪.৫-ইঞ্চি ডিসপ্লে যার রেজুলেশন 480 x 854 পিক্সেল। এটিও ডুয়েল-সিম সুবিধা সম্পন্ন আর এর পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেল ও সামনে ২ মেগাপিক্সেল ক্যামেরা। এর দাম রাখা হয়েছে ১৪,৮০০ টাকা।

অপো বাংলাদেশ

বড় করে দেখতে ছবিতে ক্লিক করুন।

কমদামে অন্যান্য অপো ফোনের মধ্যে রয়েছে অপো ইয়োইয়ো যার দাম ১৯ হাজার টাকা, অপো আর১কে১ যার দাম ৩২ হাজার টাকা, এবং জনপ্রিয় অপো এন১ মিনি। অপো এন১ মিনিতে রয়েছে ৫ ইঞ্চি ডিসপ্লে যার রেজুলেশন 720 x 1280 পিক্সেল। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪০০ প্রসেসর (কোয়াড-কোর ১.৬ গিগাহার্জ করটেক্স এ৭) এবং অ্যাড্রিনো ৩০৫ জিপিইউ। এছাড়াও এতে রয়েছে ২ গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। তবে এতে কোনো মাইক্রোএসডি কার্ডের স্লট নেই। এই ফোনের বিশেষত্ব হলো এর রোটেটিং ক্যামেরা। এর ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এমনভাবে বসানো হয়েছে যে, আপনি চাইলে একে ফ্রন্ট কিংবা ব্যাক দু’দিকেই ব্যবহার করতে পারবেন।

অপো এন১ মিনি বসুন্ধরা সিটিতে বিক্রি হচ্ছে ৩৬ হাজার টাকায়।

অপো ফ্ল্যাগশিপ ‘ফাইন্ড ৭’

উপরের প্রায় সবগুলো ফোনের চেয়ে শক্তিশালী ও অপোর বর্তমান ফ্ল্যাগশিপ ফোন অপো ফাইন্ড ৭-ও পাওয়া যাচ্ছে। অপোর এই ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০১ চিপসেট যেটি কোয়াডকোর ২.৫ গিগাহার্জ ক্রেইট ৪০০ প্রসেসর ও সঙ্গে রয়েছে অ্যাড্রিনো ৩৩০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। এর স্ক্রিন সাইজ ৫.৫ ইঞ্চি ও ডিসপ্লে রেজুলেশন 1440 x 2560 পিক্সেল। প্রোটেকশনের জন্য এর ডিসপ্লেতে রয়েছে করনিং গরিলা গ্লাস ৩। ৩ গিগাবাইট র‌্যাম সম্পন্ন এই ফোনে রয়েছে ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ ও মাইক্রোএসডি কার্ড স্লট যেটি সর্বোচ্চ ১২৮ গিগাবাইট পর্যন্ত কার্ড সাপোর্ট করে। সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর ব্যাটারি ক্যাপাসিটি ৩০০০ এমএএইচ।

ফ্ল্যাগশিপ ফাইন্ড ৭-এর চেয়ে খানিকটা কম স্পেসিফিকেশনের আরেকটি ফোন রয়েছে যার মডেল অপো ফাইন্ড ৭এ। সেটায় রয়েছে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে তবে রেজুলেশন 1920 x 1280 পিক্সেল। এর প্রসেসর ২.৩ গিগাহার্জ, ২ গিগাবাইট র‌্যাম, ১৬ গিগাবাইট স্টোরেজ ও ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যায় এমন মাইক্রোএসডি কার্ড স্লট। এতেও রয়েছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ব্যাটারি ক্যাপাসিটি ২৮০০ এমএএইচ।

অপো ফাইন্ড ৭ ফ্ল্যাগশিপ মডেলটির দাম রাখা হয়েছে ৪৯,৯০০ টাকা। আর আরেকটু কম স্পেসিফিকেশনের অপো ফাইন্ড ৭এ মডেলের দাম ৪১ হাজার টাকার আশেপাশে বলে জানিয়েছেন অপো বাংলাদেশের বিক্রয়কর্মীরা।

এখানে জেনে রাখা ভালো যে, অপোর প্রায় প্রতিটি ফোনেই চলে অপোর নিজস্ব ইউজার ইন্টারফেস যার নাম কালারইউআই, যেমনটা স্যামসাং-এর ডিভাইসে চলে টাচউইজ ইউআই ও এইচটিসিতে সেন্স। এছাড়া ফ্ল্যাগশিপ ও আর কয়েকটি মডেল ছাড়া বেশিরভাগ ফোনেই ব্যবহৃত হচ্ছে মিডিয়াটেক প্রসেসর।

অপো বাংলাদেশে যাত্রা শুরু করার ফলে অপো ফ্যানরা নিজেদের হাতেই অপোর ফোনগুলো ঘাঁটতে পারবেন ও পছন্দ হলে সরাসরি অপোর কাছ থেকেই ফোন কিনতে পারবেন। ফোনগুলো ডিসপ্লেতে দেখে আসতে পারেন ঢাকার বসুন্ধরা সিটির লেভেল ১,  ব্লক বি, দোকান নম্বর ১৪ এর স্টোর “Telesens” থেকে। এছাড়াও ঘুরে আসতে পারেন অপো বাংলাদেশের অফিসিয়াল ওয়েবসাইট।

দেশের বাজারে অপো স্মার্টফোনের দাম সম্পর্কে আপনার কী মত? দাম কি খুব বেশি হয়ে গেলো, নাকি বিশ্বব্যাপী অপো’র যে জনপ্রিয়তা ও চাহিদা, সেই বিচারে এর দাম ঠিকই আছে? আপনার মন্তব্য লিখুন নিচের ঘরে।

This post is also published in Android Kothon English.

  • saaiful

    পাবলিক এস ফাইভ বাদ দিয়ে এদের ফোন কিনবে এত দামে 😮

    • যাদের স্যামসাং পছন্দ না তারা কিনবে। 😉 এস ফাইভের চেয়ে বেশি দাম/কাছাকাছি দাম (এস ফাইভ কত?) হলেই যে এস ফাইভই কিনতে হবে এমন তো কথা নেই। অপো’র হার্ডকোর ফ্যান আছে অনেক। তবে বাংলাদেশে কেমন আছে তা ঠিক শিউর না।

  • Tanveen

    Oppo find 5 anle bhalo kor to.high end phone gula keu kinbe na

    • They told us the production of Oppo Find 5 is stopping that’s why they aren’t selling that phone.

  • Golam Robbani Biswas

    Level-6 a OPPO Available.about 5-6 shop.