স্যামসাং আনছে গ্যালাক্সি এস৫-এর উন্নত সংস্করণ গ্যালাক্সি এস৫ প্রাইম (ছবি)

গ্যালাক্সি এস৫ প্রাইম

স্যামসাং-এর নতুন ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি এস৫ যেন যথেষ্ট হাই-এন্ড নয়, তাই কোরিয়ান কোম্পানিটি এবার এস৫-এর আরেকটি হাইয়ার-এন্ড বা উন্নততর সংস্করণ নিয়ে কাজ করছে বলে জানা গেছে। সূত্র অনুযায়ী, এই সংস্করণের নাম হবে স্যামসাং গ্যালাক্সি এস৫ প্রাইম।

গ্যালাক্সি এস৫ প্রাইম নিয়ে বেশ অনেকদিন ধরেই গুজব শোনা যাচ্ছিল। কিন্তু এবারই প্রথম গ্যালাক্সি এস৫ প্রাইম-এর ছবি ফাঁস হলো। এ পর্যন্ত গ্যালাক্সি এস৫ প্রাইম সম্পর্কে যেসব তথ্য জানা গেছে, সেগুলো বলছে আগামী মাসের মাঝামাঝিই এই ফোনটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারে স্যামসাং। অর্থাৎ আরও একমাস অপেক্ষা করলেই হয়তো বিস্তারিত জানা যাবে কী কী রয়েছে গ্যালাক্সি এস৫ প্রাইম-এ।

তবে ফাঁস হওয়া তথ্য বলছে, নতুন গ্যালাক্সি এস৫ প্রাইম-এ অ্যালুমিনিয়ামের তৈরি মেটালিক ফ্রেম থাকবে। এছাড়াও এতে কোয়াড এইচডি রেজুলেশনের ডিসপ্লে, ৩ গিগাবাইট র‌্যাম ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮০৫ প্রসেসর থাকতে পারে বলেও জানা গেছে। এসবের পাশাপাশি ছবিতে দেখা যাচ্ছে স্পিকার অরিজিনাল গ্যালাক্সি এস৫-এর পেছন থেকে সরিয়ে ডিভাইসের নিচের অংশে নিয়ে আসা হয়েছে। এছাড়াও পুরো ডিভাইসটি প্রস্থে ও পুরুত্বে মূল এস৫-এর চেয়ে বড় ও মোটা বলেও মনে করছেন অনেকে।

নতুন এই গ্যালাক্সি এস৫ প্রাইম-এর খবরে অনেক গ্যালাক্সি এস৫ ক্রেতারাই হয়তো হতাশ বোধ করতে পারেন। তাছাড়া যারা গ্যালাক্সি এস৫ কেনার পরিকল্পনা করছেন, তারাও হয়তো আরও কিছুদিন অপেক্ষা করে দেখতে পারেন আসলেই কী চমক থাকছে স্যামসাং-এর ফ্ল্যাগশিপ ফোনের নতুন এই সংস্করণে।

গ্যালাক্সি এস৫ প্রাইম নিয়ে আপনার কী মন্তব্য?

This article also appears on Android Kothon English.

  • Yousuf

    সজীব পোস্টের জন্য ধন্যবাদ। আমার অন্য বিষয়ে একটা ছোট্ট সাজেশন ছিল। আপনার ব্লগে পোস্টের নিচে Around the Web নামে একটা অংশ থাকে যেখানে প্রায়ই আপত্তিকর কিছু ছবি দেখা যায় (একটা উদাহরণ এটাচ করলাম)। এটা কিন্তু আপনার দারুণ ব্লগটিকে কলুষিত করছে। দেখবেন কিছু করা যায় কিনা।