ফেসবুক হোম বাদ দেয়া যাবে এইচটিসি ফার্স্ট থেকে

ফেসবুক সম্প্রতি অ্যান্ড্রয়েডের জন্য তাদের নতুন লঞ্চার “ফেসবুক হোম” অবমুক্ত করার পরপরই ঘোষণা দেয় প্রথম বিল্ট-ইন ফেসবুক হোম-চালিত অ্যান্ড্রয়েড ফোন এইচটিসি ফার্স্ট-এর। ফোনটিকে প্রথম ফেসবুক ফোন হিসেবেও আখ্যায়িত করা হয় বিভিন্ন প্রযুক্তি বিষয়ক প্রকাশনায়। কিন্তু অনেকেই ফেসবুক ফোন নিয়ে শঙ্কিত ছিলেন। কেননা, ফেসবুক হোমের যে অসুবিধাগুলো রয়েছে, সেগুলো থেকে মুক্তি পাওয়ারও কোনো উপায় হয়তো থাকবে না ফেসবুক ফোনে।

অর্থাৎ, যখন কভারফিডে বিজ্ঞাপন দেখানো শুরু করবে ফেসবুক, তখন লঞ্চার ব্যবহারকারীরা ফেসবুক হোম বাদ দিতে পারলেও ফেসবুক ফোন ব্যবহারকারীরা হয়তো বাধ্য থাকবেন সেসব বিজ্ঞাপন দেখতে। কিন্তু সম্প্রতি জানা গেছে, এইচটিসি ফার্স্ট ব্যবহারকারীরাও চাইলে ফেসবুক হোম লঞ্চারটি বাদ দিতে পারবেন। আর এটি বাদ দিলে ব্যবহারকারীরা পাবেন স্টক অ্যান্ড্রয়েডের স্বাদ।

মজার ব্যাপার হচ্ছে, গত দুই বছরেরও বেশি সময় ধরে এইচটিসির কোনো ফোনেই স্টক অ্যান্ড্রয়েডের দেখা পাওয়া যায়নি। প্রত্যেকটি ফোনেই এইচটিসির নিজস্ব স্কিন এইচটিসি সেন্স ব্যবহার করা হয়ে থাকে। কিন্তু ফেসবুক ফোন এইচটিসি ফার্স্ট-এ কেবলই ফেসবুক হোম লঞ্চারটি ব্যবহার করেছে এইচটিসি। কোনো ব্যবহারকারী সেটা বাদ দিলেই দেখা পাবেন এইচটিসি ফোনে স্টক অ্যান্ড্রয়েডের।

আরও মজার ব্যাপার হচ্ছে, ফেসবুক হোমই এইচটিসি ফার্স্ট-এর প্রধান সুবিধা হলেও ফেসবুক হোম বাদ দেয়া যাবে শুনেই ক্রেতারা এইচটিসি ফার্স্ট কেনার আগ্রহ দেখাচ্ছেন বলে একাধিক সূত্র জানিয়েছে! ফেসবুক হোম বাদ দেয়া যাবে শুনে কি এইচটিসি ফার্স্ট কেনার ইচ্ছে বোধ করছেন? এইচটিসি ফার্স্ট সম্পর্কে বিস্তারিত দেখুন এই পোস্টে

  • এইচটিসি অনেক দামী ফোন 🙁

  • আমার কাছে স্পেসিফিকেশন ভালই লেগেছে মিড রেঞ্জ হিসেবে। এখন চাচ্ছি নেক্সাস ডিভাইসের মত একটা মূল্যে ডিভাইসটি বিক্রি করুক তারা !!

  • Bhaloi….. But htc ke keno jani CHINA CHINA lage… :p