৪৫ মিনিটেই শেষ হয়ে গেলো গুগল আই/ও-এর সব টিকেট

অ্যাপলের ডব্লিউডব্লিউডিসি (ওয়ার্ল্ড-ওয়াইড ডেভেলপার’স কনফারেন্স) অনুষ্ঠানের মতোই গুগলের আই/ও কনফারেন্স নিয়ে প্রতি বছর অসংখ্য ডেভেলপার ও প্রযুক্তিপ্রেমীদের মধ্যে নানা উৎসাহ ও প্রত্যাশা লক্ষ্য করা যায়। বিশেষ করে যারা অ্যান্ড্রয়েড ডেভেলপার, তাদের জন্য গুগল আই/ও কনফারেন্স অনেকটা স্বপ্নের মতোই। প্রতি বছরের মতো এবারও আগামী ১৫ থেকে ১৭ই মে যুক্তরাষ্ট্রে এই কনফারেন্স অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর সে জন্য মাত্র ৪৫ মিনিট আগে গুগল রেজিস্ট্রেশন চালু করে যা ইতোমধ্যেই বন্ধ করে দেয়া হয়েছে।

হ্যাঁ, মাত্র ৪৫ মিনিটেরও কম সময়ে গুগল আই/ও কনফারেন্সের সব টিকেট বিক্রি শেষ হয়ে গেছে। ৩০০ ডলার থেকে ৯০০ ডলার মূল্যের এই টিকিট ২০০৯ সালে বিক্রি শেষ হয়েছিল ৯০ দিনে, যা ২০১০-এ কমে ১০ দিন, ২০১১-তে কমে ৫৯ মিনিট এবং ২০১২-তে মাত্র ৩০ মিনিট সময় নেয়। তবে এ বছর গুগলের সার্ভারে কিছু ত্রুটির কারণে গত বছরের চেয়ে মিনিট পনেরো বেশি সময় নিয়েছে বলে অনেকের ধারণা।

২০১২-তে গুগল আই/ও।

তিনদিন ব্যাপী এই অনুষ্ঠানে গুগল কেবল অ্যান্ড্রয়েডই নয়, তাদের সব সেবাসমূহ ও আসন্ন প্রযুক্তিগুলো নিয়ে আলোচনা করে থাকে। গত বছরের আই/ও কনফারেন্সে গুগল অগমেন্টেড রিয়েলিটি গ্লাস, “প্রজেক্ট গ্লাস” প্রদর্শন করায় এই কনফারেন্সে। এছাড়াও নেক্সাস ৭, নেক্সাস কিউ, গুগল অ্যানালিটিক্স ফর অ্যান্ড্রয়েড, অ্যান্ড্রয়েডের গুগল আর্থে ৩ডি ছবিসহ বিভিন্ন বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা, উদ্বোধন ও কনফারেন্স অনুষ্ঠিত হয় ২০১২ সালের গুগল আই/ও কনফারেন্সে।

এ বছরের আই/ও কনফারেন্সে গুগলের নতুন চমক গুগল গ্লাস সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানাতে পারে গুগল। কেননা, এটি ইতোমধ্যেই একটি তৈরি পণ্যে রূপ নিয়েছে। এছাড়াও অ্যান্ড্রয়েড কি লাইম পাই (৫.০) এবং মটোরোলা এক্স-ফোন সম্পর্কেও তথ্য জানার আশা করছেন প্রযুক্তিবিদরা।

  • hmm… jodi jete partam!!!

    • Subrata Das

      এখানে (USA) বসেও ত যেতে পারছি না।