৫ই নভেম্বর আসতে পারে ৩২ গিগাবাইটের নেক্সাস ৭

নেক্সাস ৭

অবশেষে গুগলের নেক্সাস ৭ এর ৩২ গিগাবাইট ইউনিট সম্পর্কে নিশ্চিত হওয়া গেলো। যুক্তরাজ্যে ও যুক্তরাষ্ট্রে এ বছরেই নেক্সাস ৭-এর ৩২ গিগাবাইট মডেলটি আসবে বলে একাধিক সূত্র জানিয়েছে। বিশেষ করে বেচাকেনার অনলাইন সাইটগুলোতে নেক্সাস ৭ এর ৩২ গিগাবাইট সম্পর্কে তথ্যও দেখা গেছে।

সূত্র জানিয়েছে, ডাচ খুচরা বিক্রেতা মাইকম সম্প্রতি যেসব ক্রেতা নেক্সাস ৭ এর ১৬ গিগাবাইট ইউনিট কেনার অর্ডার দিয়েছেন, তাদের ১৬ এর বদলে ৩২ গিগাবাইট মডেল দেয়া হবে বলে জানিয়েছে। এর জন্য বাড়তি কোনো চার্জ করা হবে না। এর আগে যুক্তরাজ্যে ১৯৯ পাউন্ড ও যুক্তরাষ্ট্রে ২৪৯ ডলারে নেক্সাস ৭ এর ৩২ গিগাবাইট সংস্করণটি বিক্রি হবে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

ধারণা করা হচ্ছে, গুগল অনেক আগেই নেক্সাস ৭ এর ১৬ গিগাবাইট উৎপাদন বন্ধ করে দিচ্ছে। যার ফলে নতুন নেক্সাস ৭ ১৬ গিগাবাইট যারা অর্ডার দিয়েছেন, তাদের অনেকেই ৩২ গিগাবাইটের ইউনিট পাচ্ছেন। একজন ক্রেতা কোনো নোটিশ ছাড়াই বাসায় ৩২ গিগাবাইট ধারণক্ষমতার নেক্সাস ৭ পেয়েছেন বলেও জানিয়েছেন। তবে সেটা বেশ কয়েক সপ্তাহ আগের কথা যখন নেক্সাস ৭ এর ৩২ গিগাবাইট সংস্করণ ছিল কেবলই গুজব।

নেক্সাস ৭ এর ৩২ গিগাবাইট সংস্করণের প্রত্যাশিত শিপিং তারিখ দেয়া হয়েছে ৪৫তম সপ্তাহ যা নভেম্বরের শুরুর দিকে এসে পরে। তাই নভেম্বরের ৫ তারিখেই নেক্সাস ৭-এর ৩২ গিগাবাইট সংস্করণটি বাজারে পাওয়া যাবে বলে আন্তর্জাতিক মিডিয়ায় বলা হচ্ছে।